নবী দিবসে সমাজ সচেতনতার বার্তা

লাল্টু : হজরত মহম্মদের আবির্ভাব দিবস উপলক্ষে দুবরাজপুরের ইসলামপুর মখদুম আশরফ সমিতির উদ্যোগে একটি বিশ্ব শান্তির বার্তাবহ মোটর র‌্যালি আয়োজন করা হয়।

আজ বিশ্ব নবী দিবস অর্থাৎ হিজরী সনের ১২ই রবিউল আউয়াল হজরত মহম্মদ জন্মগ্রহণ করেন। এই দিনটিকে নবী দিবস হিসাবে পালন করা হয়। এই উপলক্ষে আজ দুবরাজপুর থানার ইসলামপুর মখদুম আশরফ সমিতির উদ্যোগে একটি বিরাট মােটর র‌্যালির আয়ােজন করা হয়। প্রায় ১,৫০০ টি মােটর বাইক ও ২০০টি মােটরগাড়ি এই র‌্যালিতে অংশ নেয়। এই বাইক র‌্যালির মাধ্যমে যেমন বিশ্বে শান্তির বার্তা দেওয়া হয়, পাশাপাশি প্রতিটি বাইক চালককে হেলমেট পরিয়ে সেফ ড্রাইভ সেভ লাইফের প্রচারও করা হয়। জেলায় বিশ্বশান্তির বার্তা প্রচারে এই র‌্যালি আলমবাবার মাজার থেকে জেলা সদর সিউড়ি হয়ে পাথরচাপুড়ির দাতাবাবার মাজার পর্যন্ত দীর্ঘপথ পরিক্রমা করে।

পরে চন্দ্রপুর, বক্রেশ্বর হয়ে ফিরে আসে দুবরাজপুর ফকির বাবার ময়দানে। মখদুম আশরফ সমিতির সদস্য খুরশীদ আলম জানান, বিশ্ব শান্তির বার্তাবহ মােটর র‌্যালির মধ্য দিয়ে নবী দিবস উদযাপনের উদ্দীপনা বাড়ছে। বিশেষ করে অসামাজিক কাজকর্মে জড়িয়ে পড়া যুবকরাও সমাজের মূল স্রোতে ফিরে আসার পথ খুঁজে পাচ্ছে এই সতর্কতামূলক র‌্যালির মাধ্যমেই।

এসবের পাশাপাশি বিশ্বে নবীর শান্তিময় ও মানবপ্রেমের বাণী সব মানুষকেই নতুন আশার আলাে দেখাবে বলে আশাবাদী উদ্যোক্তারা। পাশাপাশি এই র‌্যালিতে বেশকিছু সতর্কতামূলক বার্তা দেওয়া হয়। যেমন সেফ ড্রাইভ সেভ লাইফ, বৃক্ষরােপণ, পানীয় জল অপচয় বন্ধ করা, প্লাস্টিক বর্জন, দূষণমুক্ত পরিবেশ ইত্যাদি। পাথরচাপুড়ি ওয়াকফ এস্টেটের উদ্যোগে প্রতিটি বাইক আরােহীকে পায়েস বিতরণ করা হয়। প্রসঙ্গত, এই বিপুল কর্মকাণ্ড খুবই সুশৃঙ্খলভাবে আয়ােজিত সম্ভব হয়েছে পুলিশ প্রশাসনের প্রচেষ্টায়।

Loading...

You May Also Like